Thursday, April 11, 2013

Press Notice: Date 11 April 2013

শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশঃ

বৃহস্পতিবার বিকেল ৪টায় দারুল উলুম হাটহাজারী মাদ্‌রাসা মিলনায়তনে ‘ইসলাম বিদ্বেষী নাস্তিক ব্লগার’ ও ইসলাম অবমাননার বিরুদ্ধে চলমান আন্দোলনে পরবর্তী করণীয় নির্ধারণের জন্য হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়। সভায় আল্লামা শাহ আহমদ শফী হুজুর বলেন, মাহমুদুর রহমান সত্যপ্রকাশে আপসহীন সাহসী এক বীরযোদ্ধা। তিনি দেশের স্বাাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি আগ্রাসী যে কোন হুমকির ব্যাপারে জনগণকে অবহিত করতে যেমন কখনো বিলম্ব করতেন না, তেমনি ইসলাম ও মুসলমানদের দুশমন নাস্তিক্যবাদীদের ষড়যন্ত্র ও অপতৎপরতা সম্পর্কেও জাতিকে সজাগ করে প্রশংসনীয় দায়িত্ব পালন করেছিলেন।

যারা আল্লাহ, রাসূল, কুরআন, ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে জঘন্য কুৎসা রটনা করে মুসলমানদের মনে চরম আঘাত ও ক্ষোভ তৈরি করছে, সরকার তাদের গ্রেফতার ও সাজা দিতে কোন পদক্ষেপ না নিয়ে বরং উল্টো ইসলাম বিদ্বেষীদের অপকর্ম উদঘাটন করার অপরাধে মাহমুদুর রহমানকে গ্রেফতার করে নাস্তিক্যবাদের পক্ষাবলম্বন করেছে। এটা জাতির জন্য অশনি সংকেত ছাড়া আর কিছু নয়। তিনি অবিলম্বে মাহমুদুর রহমানকে মুক্তিদানসহ গণমাধ্যমের কণ্ঠরোধে সকল তৎপরতা বন্ধের আহ্বান জানান।

তিনি আরো বলেনঃ হেফাজতে ইসলাম শুরু থেকেই অরাজনৈতিক ও শান্তিপূর্ণ ভূমিকা পালন করে আসছে। সর্বশেষ ৬ এপ্রিল লংমার্চ ও ঢাকায় এ যাবত কালের বৃহৎ মহাসমাবেশের মাধ্যমে আমাদের শান্তিপূর্ণ অরাজনৈতিক অবস্থান জাতির কাছে পরিষ্কার করেছি। আল্লাহ, রাসূল ও ইসলামের বিরুদ্ধে জঘন্য অবমাননাসহ ইসলাম বিরোধী বিভিন্ন তৎপরতা বন্ধের দাবীতে সম্পূর্ণ শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিসহ সরকারের কাছে আমরা ১৩ দফা দাবি পেশ করেছি। কিন্তু সরকার আমাদের দাবি বাস্তবায়নে প্রতিশ্রুতি দিয়ে এখন সম্পূর্ণ উল্টো অবস্থান নিয়েছে। গত ৮ এপ্রিলের হরতালে দেশব্যাপী মাদ্‌রাসার নিরীহ ছাত্র-শিক্ষক ও তৌহিদী জনতার উপর ক্যাডার বাহিনী দিয়ে গুলি বর্ষণ ও নগ্ন সন্ত্রাসী হামলা চালিয়েছে। শত শত আলেমকে আহত করেছে। এখনো বিভিন্ন জায়াগা থেকে আলেম-ওলামা ও মাদ্‌রাসা উপর হামলার বিভিন্ন খবর আসছে। আমরা এ অন্যায় জুলুম-অত্যাচারের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এসব বন্ধ করে দায়ীদের কঠোর শাস্তি ও আহতদের ক্ষতিপূরণের দাবি জানাচ্ছি।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী বৈঠকে মাহমুদুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা এবং অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বলেন, নাস্তিক্যবাদের মুখোশ উন্মোচনকারী আমার দেশ সম্পাদককে গ্রেফতার করে দৃশ্যত সরকার ইসলাম বিদ্বেষীদেরকে পুরস্কৃত করছে। বৈঠকে মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী হেফাজতে ইসলাম উত্থাপিত ১৩ দফা দাবির বাস্তবায়ন, নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলা ও গুলিবর্ষণ, আলেম-ওলামা ও ক্বওমী মাদ্‌রাসায় হামলা, নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, পুলিশী হয়রানি বন্ধ এবং দৈনিক আমারদেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে আগামীকাল শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন।

No comments:

Post a Comment

ঘোষনাঃ ৫ই মে' এর যে কোন দৃশ্য আপনার মোবাইল ফোন বা ক্যামেরায় ধারন করা কোন ছবি বা ভিডিও যদি থাকে তা নিজ দ্বায়িত্বে অনলাইন এ্যাক্টিভিটিস নেটওয়ার্কের কাছে প্রেরন করুন অথবা আমাদের ইমেইল করুন-
hifazatheislam@gmail.com
আপনার পাঠানো যে কোন তথ্য করতে পারে সত্যকে প্রস্ফুটিত।


 
হেফাজতে ইসলামের ১৩ দফা আন্দোলন নিয়ে সরকার জনগণের সাথে প্রতারণার আশ্রয় নিচ্ছে। ধোকা দেয়ার চেষ্টা করছে। সরকারের মনে রাখা উচিত, ধোকাবাজি করে পার পাওয়া যাবে না
---
মাওলানা মুহাম্মদ ইসহাক
বাংলাদেশের নাস্তিকরা ফেরাউন নমরুদের চেয়েও জঘন্য
---
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মুফাসসীরে কোরআন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী