Friday, May 24, 2013

১৩ দফা দাবি বাস্তবায়িত হলে দেশে এমন দুঃসাহস কেউ দেখাতে পারত না

রাজধানীর উদয়ন স্কুলের কিছু ছাত্রীর জামার ফুলহাতা কেটে দেয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা। আজ হেফাজতের ইসলামের পক্ষ থেকে আমীর আল্লামা শাহ আহমদ শাফী হাট হাজারী মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

পরপুরুষের সামনে প্রাপ্তবয়স্ক মেয়েদের হাতের কবজি পর্যন্ত ডেকে রাখা ইসলামের বিধান মতে অলংঘনীয় ফরয। উদয়ন স্কুলের শিক্ষিকা ছেলেদের সামনে ছাত্রীদের ড্রেসের হাতা কাটার এ ঘটনা শুধু মুসলমানদের ধর্মীয় অনুভূতিতেই আঘাত হানেনি, বরং এটা ইসলামের একটি অলঙ্ঘনীয় বিধান পর্দা পালনে বাধা দেওয়ার মত গুরুতর অপরাধ। আমরা এ ঘটনার সঙ্গে জড়িত শিক্ষিকা মাহবুবা খানম কল্পনা ও প্রিন্সিপাল উম্মে সালমা বেগমের বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

ছাত্রীদের জামার হাতা কর্তনকারী ওই শিক্ষিকা যদি নিজেকে মুসলিম বলে বিশ্বাস করে থাকেন, তবে তার উচিত অবিলম্বে তাওবা করে কালিমা পড়ে নেওয়া। কারণ, ইসলামের নির্দেশনা মতে ফরয বিধানকে অস্বীকার, বাধাগ্রস্ত বা বিরোধিতা করলে কেউ মুসলমান থাকে না।

এ ধরনের ঘটনার বিচার না হলে ইসলামের দুশমনরা দেশের সম্প্রীতি ও শৃঙ্খলা বিনষ্টে ষড়যন্ত্র করতে উৎসাহিত হবে। শুধু স্কুল কেন, কোনো প্রতিষ্ঠানেরই কারো ধর্মীয় বিধান ও নিয়ম মানার ব্যাপারে বাধা সৃষ্টির অধিকার নেই। আধুনিক বিশ্বও এটা সমর্থন করে না। বিশ্বে নিরাপত্তা বাহিনীই কেবল কঠোরভাবে ড্রেসকোড মেনে চলে, তার পরও ভারতীয় পুলিশ, বিএসএফ ও সেনাবাহিনীতে শিখদের তাদের ধর্মীয় পাগড়ি পরিধানে বাধার সৃষ্টি করা হয়নি। একটা মুসলিম অধ্যুষিত দেশে ইসলামের অপরিহার্য বিধান পর্দা পালনে বাধা সৃষ্টি করে কোনো ড্রেসকোড প্রচলন করা ইসলাম ও মুসলিমবিদ্বেষ ছাড়া আর কিছু নয়। ৯০ ভাগ মুসলমানের দেশে এমন ন্যক্কারজনক ঘটনা ঘটতে পারে, ভাবাই যায় না। হেফাজতের দাবি বাস্তবায়িত হলে দেশে এমন দুঃসাহস কেউ দেখাতে পারত না।

দেশের শান্তিশৃঙ্খলা, সম্প্রীতি ও নিরাপত্তা বিধানে অবিলম্বে ১৩ দফা দাবি বাস্তবায়ন করে দেশকে সংঘাতের হাত থেকে রক্ষা করতে আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। আগ্রহী ছাত্রীদের ফুলহাতা ড্রেস এবং হিজাব পরে ক্লাসে আসতে দিতে হবে। স্কুলের ড্রেসকোড যদি ইসলামের সাথে সাংঘর্ষিক হয়, তবে তাতে পরিবর্তন আনতে হবে। নয়তোবা তৌহিদী জনতা কোনভাবেই ইসলামের বিরুদ্ধে এমন ন্যাক্কারজনক ঘটনা নীরবে সইবে না।

এভাবেই ছাত্রীদের জামার হাতা কেটে দিয়েছে রাজধানীর উদয়ন স্কুলের শিক্ষিকা মাহবুবা খানম কল্পনা


No comments:

Post a Comment

ঘোষনাঃ ৫ই মে' এর যে কোন দৃশ্য আপনার মোবাইল ফোন বা ক্যামেরায় ধারন করা কোন ছবি বা ভিডিও যদি থাকে তা নিজ দ্বায়িত্বে অনলাইন এ্যাক্টিভিটিস নেটওয়ার্কের কাছে প্রেরন করুন অথবা আমাদের ইমেইল করুন-
hifazatheislam@gmail.com
আপনার পাঠানো যে কোন তথ্য করতে পারে সত্যকে প্রস্ফুটিত।


 
হেফাজতে ইসলামের ১৩ দফা আন্দোলন নিয়ে সরকার জনগণের সাথে প্রতারণার আশ্রয় নিচ্ছে। ধোকা দেয়ার চেষ্টা করছে। সরকারের মনে রাখা উচিত, ধোকাবাজি করে পার পাওয়া যাবে না
---
মাওলানা মুহাম্মদ ইসহাক
বাংলাদেশের নাস্তিকরা ফেরাউন নমরুদের চেয়েও জঘন্য
---
বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মুফাসসীরে কোরআন মাওলানা নুরুল ইসলাম ওলিপুরী